Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

নোটিশ বোর্ড - চাকরির পরীক্ষা সংক্রান্ত সকল খবর | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

নোটিশ বোর্ড - চাকরির পরীক্ষা সংক্রান্ত সকল খবর

সকল পরীক্ষার ফল,পরীক্ষার সময়সূচী, সিট প্লান, প্রবেশপত্র এবং পরীক্ষা সংক্রান্ত অন্যন্য তথ্য দেখুন এখানে .




১. জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৬ জানুয়ারি
জনতা ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ অফিসার—ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, আর্কিটেক্ট ও টেক্সটাইল) পদে নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়। ঢাকার ইডেন মহিলা কলেজ কেন্দ্রে একই দিনে এমসিকিউ এবং লিখিত পরীক্ষা হবে।
প্রথমে ১ ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ এবং পরে ২ ঘণ্টার ২০০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা হবে ৬ জানুয়ারি ২০১৭, শুক্রবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত। প্রার্থীরা career.janatabank-bd.com ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। প্রবেশপত্র ডাউনলোডসংক্রান্ত যেকোনো সমস্যা সমাধানের জন্য recruit@janatabank-bd.com ঠিকানায় ই-মেইল করে অথবা ফোনে ০২-৯৫৫২০৭৮ বা ০২-৯৫৬৫০৪৪ নম্বরে যোগাযোগ করা যাবে।


২. বিমান বাংলাদেশ এয়ারলাইনসে নিয়োগ পরীক্ষা ৭ জানুয়ারি
কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। ৭ জানুয়ারি ২০১৭ তারিখ সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা হবে। ২০০১ থেকে ৫৩০০ রোল নম্বর পর্যন্ত প্রার্থীদের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি), মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬ কেন্দ্রে এবং ৫৩০১ থেকে ৬৯৭৪ রোল নম্বর পর্যন্ত প্রার্থীদের ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, সিগনাল গেইট, ঢাকা সেনানিবাস, ঢাকা-১২০৬ কেন্দ্রে পরীক্ষা হবে।
পরীক্ষায় অংশ নেওয়ার জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের তালিকা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা ৫ জানুয়ারি পর্যন্ত পরীক্ষার প্রবেশপত্র বিমানের নিয়োগ শাখা অফিস থেকে সংগ্রহ করতে পারবেন।



৩.  বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় এর পরীক্ষার ফলাফল-
বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় এর “সহকারী পরিচালক” পদের লিখিত পরীক্ষার ফলাফল


৪. বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার পদের পরীক্ষার সময় প্রকাশ
পরীক্ষাঃ ২০ জানুয়ারি ২০১৭

পরীক্ষা পদ্ধতি দেখুন
আবেদন পত্র ডাউনলোড করুন- https://erecruitment.bb.org.bd/onlineapp/print_admit.php

৫. বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের পরীক্ষার ফল এবং মৌখিক পরীক্ষার সময়



৬. অগ্রণী ব্যাংক অফিসার ক্যাশ মুক্তিযোদ্ধা কোটা রেজাল্ট


৭. ১৩তম শিক্ষক_নিবন্ধনঃ মৌখিক পরীক্ষা
নতুন রূপে শিক্ষক নিবন্ধন সনদ পাবেন ১৩তম পরীক্ষায় উত্তীর্ণরা। এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের ক্ষমতা দেয়া হয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের হাতে। ক্ষমতা পাওয়ার পর নতুন পদ্ধতিতে হচ্ছে ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা।
জানা গেছে, ১ম থেকে ১২তম পরীক্ষা অনুষ্ঠিত হয় শিক্ষক নিয়োগের লক্ষ্যে আবেদন করার যোগ্যতা যাচাইয়ের জন্য। সেসময় পরীক্ষাগুলোতে মৌখিক পরীক্ষা ছিলো না্। তাই সনদের চেহারা ও তথ্য ছিলো এক ধরণের। কিন্তু ত্রয়োদশ পরীক্ষা থেকে মৌখিক পরীক্ষা যুক্ত হয়েছে। পুরনো ফরম্যাটের সনদ অচল। তাই নতুন ফরম্যাটে সনদ তৈরি করতে হবে। চলতি সপ্তাহেই সিদ্ধান্ত হবে।< খুব শিগগিরই মৌখিক পরীক্ষা শুরু হবে বলে জানা গেছে।
৮. ৩৭তম বিসিএস-এর লিখিত পরীক্ষার সূচি প্রকাশ
৩৭ তম বিসিএস’র লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার (৪ জানুয়ারি) কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১২ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা হবে। ২০০ নম্বরের লিখিত পরীক্ষার সময় চার ঘণ্টা এবং ১০০ নম্বরের পরীক্ষার সময় তিন ঘণ্টা। পিএসসির তথ্য অনুযায়ী, লিখিত পরীক্ষায় গড় ন্যূনতম পাস নম্বর হবে ৫০ শতাংশ, লিখিত পরীক্ষায় প্রার্থী কোনো বিষয়ে ৩০ শতাংশের কম নম্বর পেলে তিনি ওই বিষয়ে কোনো নম্বর পাননি বলে গণ্য হবে।
পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর কোনো প্রার্থীকে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পরীক্ষা কেন্দ্রে বরাবরের মতো বই-পুস্তক, ব্যাগ. হাতঘড়ি, মোবাইল ফোন, ঘড়ি সদৃশ্য মোবাইল ফোন, ক্যালকুলেটর বা কোনো ধরনের ইলেকট্রনিক যোযোযোগ যন্ত্র আনা সম্পূর্ণ নিষিদ্ধ করেছে পিএসসি।
গত বছল ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএস’র বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ বিসিএসের মাধ্যমে নিয়োগ পেতে প্রার্থীরা ৩১ মার্চ থেকে ২ মে পর্যন্ত আবেদন করে। এরপর ৩০ সেপ্টেম্বর ৩৭তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারির ফল প্রকাশিত হয় ১ নভেম্বর। এতে ৮ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হন। এ বিসিএস’র মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ২২৬ জনকে নিয়োগ দেওয়া হবে।
৩৭তম বিসিএস পরীক্ষা-২০১৬ এর লিখিত পরীক্ষার সময়সূচি ও নির্দেশাবলি দেখুন;

৯. বিভিন্ন মন্ত্রণালয়ের প্রোগ্রামার পদের মৌখিক পরীক্ষার সময়সূচি 

১০. শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার ফলাফল 

১১. বস্ত্র অধিদপ্তরের সহকারী পরিচালক পদের লিখিত পরীক্ষার ফলাফল


◄█▓▒░      জব নোটিশ বোর্ড       ░▒▓█►

সকল পরীক্ষার ফল,পরীক্ষার সময়সূচী, সিট প্লান, প্রবেশপত্র এবং পরীক্ষা সংক্রান্ত অন্যন্য তথ্য Facebook এ পেতে লাইক দিন
শুধু জব নোটিশ বোর্ডঃ>>>    https://facebook.com/NoticeBoardBD

অথবা E-mail এ ফ্রী পেতে
নিয়মিত সব ধরেনর সরকারি/বেসরকারি নিয়োগ বিজ্ঞপ্তি, চাকরির পরীক্ষার তারিখ, রেজাল্ট, প্রবেশপত্র, আসন বিন্যাস ও চাকরি সংক্রান্ত অন্যান্য তথ্যে এবং স্কলারশিপ, ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য পেতে চাইলে আপনার ইমেইল ঠিকানা Subscribe করুন
Enter your email address:





Delivered by FeedBurner

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24