Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

ক্যারিয়ার গড়তে অনলাইন প্রোফাইল Improve করার ৮টি কৌশল | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

ক্যারিয়ার গড়তে অনলাইন প্রোফাইল Improve করার ৮টি কৌশল

Laptop and notebook on a table

নতুন কারো সাথে পরিচিত হতে অনলাইন গুরুত্বপূর্ণ মাধ্যম। যদি আপনি প্রফেশনাল হয়ে থাকেন কিন্তু আপনার কাজের আপডেট অনলাইনে শেয়ার করা না থাকে তাহলে আপনি ভুল করছেন। বর্তমানে নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো অনলাইনে নিয়োগকারীদের খুজেঁ থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো আপনাকে শুধুমাত্র চাকরির বিষয়ে সহায়তা করবে তা নয় এটি আপনার জ্ঞান বৃদ্ধির সাথে সাথে নতুন সুযোগ সৃষ্টি করে। যদি আপনার everjobs, Linkedin, Xing ও Facebook এ প্রোফাইল থাকে তাহলে নিচের টিপসগুলো আপনাকে সহায়তা করবে।

বিশ্বাসযোগ্য তথ্য:

আপনার অনলাইন প্রোফাইলকে বিশ্বাসযোগ্য করুন। এমন কিছু লিখবেন না বা বলবেন না যা আপনার ব্যক্তিত্বের সাথে ম্যাচ করে না। আপনার কর্ম দক্ষতা ও গুনাবলীর প্রকাশ করে এমন বিশ্বাসযোগ্য তথ্য দিন।

শিরোনাম:

একটি ভালো শিরোনাম পাঠককে আকর্ষীত করে পরের অংশটুকু পড়তে। সংক্ষিপ্ত ও প্রাসঙ্গিক শিরোনাম আপনার কাঙ্খিত দর্শকদের আপনাকে খুজেঁ পেতে সাহায্য করবে। এমন কোন শব্দ ব্যবহার করবেন না যা পাঠককে বিরক্ত ও বিভ্রান্ত করে।

ছবি:

আপনার ব্যক্তিগত ব্রান্ডিং ও পরিচিতির জন্য ছবি অত্যন্ত জরুরি। ভালো, সুন্দর ও মার্জিত ছবি আপনার ব্যক্তিত্বকে প্রকাশ করে। ব্যক্তিত্ব সম্পন্ন ও প্রোফেশনাল ছবি বাছাই করে আপলোড করুন। “যে কোন ছবি থাকার থেকে ছবি না থাকা ভালো।”

যোগাযোগের তথ্য:

আপনার সাথে সংস্পর্শে থাকা যাবে এমন তথ্য প্রকাশ করুন। তার মানে এই না আপনার সম্পূর্ণ ঠিকানা; ফোন নম্বর সবই দিতে হবে। একটি একটিভ মেইল এ্যাড্রেস থাকলেই যথেষ্ট। প্রতিদিন মেইল চেক করুন এবং দ্রুত সম্ভব সাড়া দিন।

দক্ষতা বিক্রি:

সুপ্রসিদ্ধ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো অপনার দক্ষতা প্রকাশের জন্য অনুমোদিত। যেমন: everjobs ও Linkedin তার ব্যবহারকারীদের সকল দক্ষতা সম্পর্কে জানতে চায়। সেই দক্ষতাগুলো প্রকাশ করুন যা আপনার ভবিষ্যৎ চাকরিতে আপনি দেখাতে চান। যদি বিশেষ কোন কাজে দক্ষতা থাকে কিন্তু আপনি তা নিয়ে কাজ করতে চান না তা বাদ দিয়ে দিন।

লেখুন ও শেয়ার করুন:

প্রতিদিন প্রাসঙ্গিক কিছু লেখা লেখুন ও শেয়ার করুন। আপনার ভালো লেখা আপনার কন্টাক্ট লিষ্টের সবাইকে আকৃষ্ট করবে ও ভালো সুযোগের ব্যবস্থা করবে। লেখুন ও বিভিন্ন শিক্ষনীয় ও প্রফেশনাল গ্রুপগুলোতে শেয়ার করুন।

সংযুক্ত হোন:

যে প্রতিষ্ঠান বা ব্যক্তিদ্বয়ের সাথে আপনি সংযুক্ত হতে চান তাদের কানেকশন এ থাকুন। যারা প্রাসঙ্গিক কনটেন্ট শেয়ার করে ও লিখে থাকনে তাদের সাথে সংযুক্ত হোন এবং তাদের সাথে আপনার লেখা শেয়ার করুন। এতে আপনার সম্পর্ক তৈরী হবে ও ভিজিবিলিটি বৃদ্ধি পাবে।

1 comment:

Copyright © ejobscircular24