Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

শ্রম পরিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

শ্রম পরিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

শ্রম পরিদপ্তরে ১২ ধরনের পদে ৮১ জনবল নিয়োগ করা হবে। আবেদন করতে হবে ১ ফেব্রুয়ারির মধ্যে যেসব পদে নিয়োগ-

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে পাঁচজন। পরিসংখ্যান সহকারী পদে তিনজন। হিসাবরক্ষক পদে একজন। উচ্চমান সহকারী পদে সাতজন। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর দু’জন। শ্রমকল্যাণ সংগঠক পদে সাতজন। নার্স পদে একজন। কম্পাউন্ডার কাম ড্রেসার পদে ছয়জন। পরিবারকল্যাণ পরিদর্শিকা পদে ১০ জন। গাড়িচালক পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৮ জন এবং অফিস সহায়ক পদে ২০ জন।

আবেদন যোগ্যতা

সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর : এইচএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। এ ছাড়া ইরেজি ও বাংলা শ্রুতিলিপি যথাক্রমে ৮০ ও ৫০ শব্দ প্রতি মিনিটে এবং টাইপে গতি প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দ।

পরিসংখ্যান সহকারী : পরিসংখ্যান, অর্থনীতি বা গণিতসহ যে কোনো বিষয়ে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন।

হিসাবরক্ষক : বাণিজ্যে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন এই পদে।

উচ্চমান সহকারী : এই পদে আবেদনের জন্য প্রার্থীর স্নাতক ডিগ্রি থাকতে হবে।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর : এইচএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। এ ছাড়া ইরেজি ও বাংলা শ্রুতিলিপি যথাক্রমে ৭০ ও ৪৫ শব্দ প্রতি মিনিটে এবং টাইপে গতি প্রতি মিনিটে ইংরেজি ও বাংলায় যথাক্রমে ২৮ ও ২৩ শব্দ।

শ্রমকল্যাণ সংগঠক : স্নাতক ডিগ্রি থাকলেই পদটিতে আবেদন করা যাবে।

নার্স : নার্সিং কোর্সে সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারবেন এই পদে।

কম্পাউন্ডার কাম ড্রেসার : কম্পাউন্ডারশিপ কোর্সে সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারবেন এই পদে।

পরিবারকল্যাণ পরিদর্শিকা : এইচএসসি পাস এবং পরিবারকল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউট হতে সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেট থাকতে হবে।

গাড়িচালক : অষ্টম শ্রেণি পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ক্ষেত্রমতো হালকা বা ভারী যানবাহন চালনার অভিজ্ঞরা আবেদন করতে পারবেন এই পদে।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক : উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রতি মিনিটে টাইপের গতি ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে।

অফিস সহায়ক :অষ্টম শ্রেণি পাস হলেই এই পদে আবেদন করা যাবে।

বয়সসীমা

সাধারণ আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০০৭ তারিখের হিসাবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন-ভাতা

নির্বাচিত প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এ ছাড়া থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা।

আবেদন বিস্তারিত

আবেদনপত্র পাওয়া যাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং শ্রম পরিদপ্তরের www.mole. gov.bdwww.dol.gov.bd– এ দুটি ওয়েবসাইটে। ফরম পূরণ করে ‘উপ-শ্রম পরিদপ্তর [প্রশাসন], শ্রম পরিদপ্তর, শ্রম ভবন, ৪ রাজউক এভিনিউ, ঢাকা’ ঠিকানায়ও পাঠাতে পারবেন।


No comments:

Post a Comment

Copyright © ejobscircular24