Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

এ সপ্তাহের সেরা চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায় | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

এ সপ্তাহের সেরা চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায়

এ সপ্তাহের সেরা চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায়
এ সপ্তাহের সেরা চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায়এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় অনলাইনে। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের আজকের আয়োজন। তবে এ চাকরিগুলোতে আবেদন করা যাবে বিনা অভিজ্ঞতায়।

সার্জেন্ট পদে সারা দেশে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ পুলিশ
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। বিজ্ঞপ্তি অনুযায়ী দেশের আটটি বিভাগে সার্জেন্ট পদে নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদন করতে পারবেন বাংলাদেশি স্থায়ী নারী-পুরুষ প্রার্থীরা।
শিক্ষাগত যোগ্যতা
অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের মোটরসাইকেল ও কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স
সাধারণ ও অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে ১ জানুয়ারি, ২০১৭ বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছর। প্রার্থীদের জন্মতারিখ ২ জানুয়ারি, ১৯৯৮ থেকে ২ জানুয়ারি, ১৯৯০-এর মধ্যে হতে হবে। শুধু মাধ্যমিক বা সমমানের সনদপত্রে উল্লেখিত জন্মতারিখ গ্রহণ করা হবে।
শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট আট ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে।
নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি হতে হবে। এ ছাড়া  প্রার্থীদের বয়স ও উচ্চতা অনুযায়ী ওজন নির্ধারণ করা হবে।
অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত পুরুষ বা নারী প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তানুযায়ী শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত প্রার্থীদের অবিবাহিত থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষার মুখোমুখি হতে হবে। সে ক্ষেত্রে পরীক্ষার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত সময় ও স্থানে উপস্থিত হতে হবে। প্রার্থীকে সব শিক্ষাগত যোগ্যতার সনদ, সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক দেওয়া চারিত্রিক সনদ, স্থায়ী নাগরিকত্বের সনদ, নিজের বা মা-বাবার জাতীয় পরিচয়পত্রসহ প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার সত্যায়িত সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে হবে।
শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরীক্ষার দিনই তিন টাকা মূল্যের আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সদ্য তোলা তিন কপি পাসপোর্ট আকৃতির সত্যায়িত রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদ ও অন্যান্য সনদের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। এ ছাড়া পরীক্ষার ফি হিসেবে ‘ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, ঢাকা’র অনুকূলে যেকোনো রাষ্ট্রায়ত্ত ব্যাংক থেকে ৩০০ টাকা বিজ্ঞপ্তিতে উল্লেখিত কোডে ট্রেজারি চালান করে তা আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।
মূল বিজ্ঞপ্তি :

নতুনদের নিয়োগ দিচ্ছে আইএফআইসি ব্যাংক
নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। ‘ডিরেক্ট সেলস এক্সিকিউটিভ (হোম অ্যান্ড মর্টগেজ লোন)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।
বয়স
প্রার্থীর বয়স ৩৪ বছরের মধ্যে হতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্ত ‘edibd2014@gmail.com’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে পারবেন। এ ছাড়া বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ২৩ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত বিভিন্ন পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকৃত বাংলাদেশি নাগরিকদের এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে।
পদসমূহ
সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১১ জন, কম্পিউটার অপারেটর পদে চারজন, ক্যাশিয়ার পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পাঁচজন এবং অফিস সহায়ক পদে ১৯ জনসহ মোট ৪০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী মাধ্যমিক বা এসএসসি পাস থেকে স্নাতক শিক্ষাগত পর্যন্ত যোগ্যতা থাকতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন এবং টাইপ করায় দক্ষ হতে হবে। প্রথম চারটি পদে সাতক্ষীরা, ঝালকাঠি ও হবিগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানা নিবাসী এবং শারীরিক প্রতিবন্ধী সব জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এ ছাড়া অফিস সহায়ক পদের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলাগুলোর প্রার্থীদের ক্ষেত্রে একই নিয়ম প্রযোজ্য হবে।
বয়স
প্রার্থীর বয়স ২০১৭ সালের ৮ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সরকারি বেতনক্রম-২০১৫ অনুযায়ী আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে ফরমে আবেদন করতে হবে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mohpw.gov.bd) থেকে নির্ধারিত ফরমটি সংগ্রহ করা যাবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের নিয়ম অনুযায়ী ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজসহ আবেদন করতে হবে। আগামী ৯ ফেব্রুয়ারি, ২০১৭ অফিস চলাকালীন সরকারি ডাকযোগে ‘উপসচিব (প্রশাসন-৩ অধিশাখা) ও সদস্য সচিব, নিয়োগ-সংক্রান্ত বিভাগীয় নির্বাচন কমিটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় (ভবন নম্বর ৫, কক্ষ নম্বর ১০৪), ঢাকা’ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।
মূল বিজ্ঞপ্তি :

স্কয়ার গ্রুপে নিয়োগ, নতুনদেরও সুযোগ
নতুনদের জন্য সুযোগ রেখে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার গ্রুপের শাখা প্রতিষ্ঠান স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। অ্যাকাউন্ট অ্যান্ড ফিন্যান্স বিভাগে ‘জুনিয়র অফিসার’ পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্ট অ্যান্ড ফিন্যান্স বিষয়ে এম.কম বা বি.কম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই থেকে তিন বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীদের যোগাযোগে দক্ষ এবং কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র পাঠাতে পারবেন ‘জেনারেল ম্যানেজার, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, রূপায়ণ সেন্টার (১১তম ফ্লোর), ৭২ মহাখালী সি/এ, ঢাকা-১২১২’ ঠিকানায়। এ ছাড়া কভার লেটারসহ জীবনবৃত্তান্ত ই-মেইল (sfbl-hr@squaregroup.com) ঠিকানায় পাঠিয়ে আবেদন করা যাবে। আবেদন করার সুযোগ থাকছে ১৬ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

সিরাজগঞ্জের পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানিতে ৪৭ জনের নিয়োগ
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পেট্রোবাংলার নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি (পিজিসিএল)। পাঁচ ধরনের পদে ৪৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
পদসমূহ
নবম গ্রেডের সহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার ছয়জন, সিভিল ইঞ্জিনিয়ার তিনজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার দুজন, কেমিক্যাল ইঞ্জিনিয়ার একজন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার পদে একজন, মেটেরিয়াল অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ার একজন এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ার পদে একজনসহ মোট ১৫ জনকে ওই পদে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়া উপসহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল, সিভিল, ইলেকট্রিক্যাল, পাওয়ার বা অটোমোবাইল এবং ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ার ১২ জন, সহকারী কর্মকর্তা (হিসাব ক্যাডার) পদে ছয়জন, কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ছয়জন, জুনিয়র টেকনিশিয়ান পদে আটজনসহ সর্বমোট ৪৭ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।
যোগ্যতা
প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে সহকারী প্রকৌশলী পদের জন্য পাঁচ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরাও আবেদন করার সুযোগ পাবেন। কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদপ্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণের পাশাপাশি কম্পিউটারে টাইপ করার ক্ষেত্রে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।
বয়স
প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।
বেতন
পদমর্যাদা অনুযায়ী সংশ্লিষ্ট গ্রেডের প্রার্থীদের প্রতি মাসে বেতন  দেওয়া হবে নয় হাজার ৩০০ থেকে ৫৩ হাজার ৬০ টাকা।
আবেদন প্রক্রিয়া
প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (www.pgcl.teletalk.com.bd) এবং পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির (পিজিসিএল) ওয়েবসাইট (www.pgcl.org.bd) থেকে অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী আবেদন শেষে টেলিটকের প্রিপেইড নম্বর থেকে পরীক্ষার ফি হিসেবে ৩০০ টাকা জমা দিতে হবে। এ ক্ষেত্রেও বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করা যাবে ২৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

নতুনদের চাকরি দিচ্ছে এসিআই গ্রুপ
নতুনদের চাকরির সুযোগ দিচ্ছে এসিআই গ্রুপের শাখা প্রতিষ্ঠান ‘এসিআই ক্রপ কেয়ার অ্যান্ড পাবলিক হেলথ’। ‘এক্সিকিউটিভ, বিজনেস সাপোর্ট’ পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।
যোগ্যতা
যেকোনো বিষয়ে স্নাতকোত্তর এবং কৃষি বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ব্যবসায় শিক্ষা বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। প্রার্থীদের যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া ইংরেজি ভাষা ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শিতা থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া
শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ১৫ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি 

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24