Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

অভিজ্ঞতা ছাড়াই বিভিন্ন ব্যাংকে চাকরি | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

অভিজ্ঞতা ছাড়াই বিভিন্ন ব্যাংকে চাকরি

অভিজ্ঞতা ছাড়াই বিভিন্ন ব্যাংকে চাকরি
অভিজ্ঞতা ছাড়াই বিভিন্ন ব্যাংকে চাকরিএ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের চাকরি চাই পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। এ সপ্তাহের আয়োজনে থাকছে বিভিন্ন ব্যাংকের সেরা চাকরিগুলো। চাকরিপ্রার্থীদের জন্য সুখবর হচ্ছে এই পদগুলোতে আবেদনের জন্য কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই।


বিনা অভিজ্ঞতায় চাকরির সুযোগ দিচ্ছে ব্র্যাক ব্যাংক
নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘এইচআর বিজনেস পার্টনার’ এবং ‘এইচআর অপারেশনস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

এইচআর বিজনেস পার্টনার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি প্রজেক্ট ব্যবস্থাপনায় দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। এ ছাড়া কাজের চাপের মধ্যেও যথাযথভাবে কাজ সম্পন্ন করার দক্ষতা থাকতে হবে।

এইচআর অপারেশনস

মানবসম্পদ, অর্থনীতি, ব্যবস্থাপনা, মনোবিজ্ঞান, গণিত অথবা ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। উপস্থাপন ও যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। বাংলাদেশ শ্রম আইন সম্পর্কে জ্ঞান থাকতে হবে। এ ছাড়া হিউম্যান রিসোর্স বা ম্যানেজমেন্ট ট্রেইনি পদে অভিজ্ঞতা থাকলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আগামী ৭ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।
মূল বিজ্ঞপ্তি :

বিনা অভিজ্ঞতায় সাউথইস্ট ব্যাংকে চাকরি, বেতন ৬০ হাজার টাকা
অভিজ্ঞতা ছাড়াই জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সাউথইস্ট ব্যাংক লিমিটেড। ‘প্রবেশনারি অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
এমবিএ অথবা বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রার্থীদের ফলাফল থাকতে হবে জিপিএ ৫.০০-এর মধ্যে জিপিএ ৪.০০। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ফলাফল সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনায় পারদর্শিতা থাকতে হবে।
বয়স
সাধারণ প্রার্থীদের বয়স ১৫ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রথম দুই বছর শিক্ষানবিশকালের প্রথম বছর বেতন দেওয়া হবে প্রতি মাসে ৪০ হাজার টাকা এবং দ্বিতীয় বছর দেওয়া হবে ৪৫ হাজার টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে নিয়োগপ্রাপ্তদের ‘সিনিয়র অফিসার’ পদে পদোন্নতি হবে এবং বেতন হবে প্রতি মাসে ৬০ হাজার টাকা।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী সাউথইস্ট ব্যাংকের ওয়েবসাইট (www.southeastbank.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

আকর্ষণীয় ক্যারিয়ার গড়ুন এইচএসবিসি ব্যাংকে
সামাজিক যোগাযোগমাধ্যম লিংকড ইনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বহুজাতিক ব্যাংক এইচএসবিসি। ‘সিবিএম লিমিট অ্যান্ড লোন অপারেশনস অফিসার, ক্রেডিট সার্ভিসেস, এইচএসবিসি অপারেশনস, সার্ভিস অ্যান্ড টেকনোলজি (হোস্ট)’ পদে বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কেন্দ্রীয় ব্যাংকের মৌলিক নীতিমালা সম্পর্কিত জ্ঞান থাকলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা লিংকড ইন (bit.ly/2kfKkeM)-এর মাধ্যমে আবেদন করতে পারবেন ২৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :
সোস্যাল ইসলামী ব্যাংকে অভিজ্ঞতা ছাড়াই নিয়োগ, বেতন ৪০ হাজার টাকা
সোস্যাল ইসলামী ব্যাংক নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘প্রবেশনারি অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
ব্যাংক ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর (এমবিএম), যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ অথবা বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়াবলিতে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের শিক্ষাজীবনের সব ক্ষেত্রের ফল মিলিয়ে ন্যূনতম মোট ১০ পয়েন্ট থাকতে হবে। এর মধ্যে কমপক্ষে দুটি প্রথম বিভাগ বা সিজিপিএ ৩.০০ থাকতে হবে। তবে কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। এ ছাড়া কম্পিউটারে মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেল চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।
বয়স
প্রার্থীর বয়স ২০১৭ সালের ৩১ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রথম এক বছরের শিক্ষানবিশকালীন বেতন হবে প্রতি মাসে ৪০ হাজার টাকা। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে নিয়োগপ্রাপ্তদের ‘সিনিয়র অফিসার’ পদে পদোন্নতি দেওয়া হবে এবং ব্যাংকের বেতন-ক্রম অনুসারে বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা সোস্যাল ইসলামী ব্যাংকের ওয়েবসাইট (www.siblbd.com) থেকে অনলাইনে নির্দেশনা অনুযায়ী আবেদন করতে হবে। আবেদন শেষে প্রার্থীদের অনলাইনে পূরণকৃত আবেদন ফরমটি প্রিন্ট করে প্রার্থীর শিক্ষাজীবনের সব সনদের অনুলিপিসহ ‘সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিভিশন, এসআইবিএল, করপোরেট অফিস, সিটি সেন্টার, ৯০/১ মতিঝিল সি/এ, ঢাকা-১০০০’ ঠিকানায় পাঠাতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৯ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাক ব্যাংকে আকর্ষণীয় চাকরি
নতুনদের স্বপ্নের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘অফিসার বা অ্যাসোসিয়েট ম্যানেজার, এক্সটারনাল অ্যাফেয়ার্স’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা

ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ইংরেজি ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। যেকোনো গণমাধ্যম বা মিডিয়া-সংশ্লিষ্ট সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থাকলে তা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলা ও ইংরেজি ভাষা লেখায় পারদর্শী হতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষতা ও কম্পিউটার চালনার জ্ঞান থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আগামী ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত আবেদন করতে পারবেন।
মূল বিজ্ঞপ্তি :

অভিজ্ঞতা ছাড়াই ইসলামী ব্যাংকে ৫৫ হাজার টাকার চাকরি
নতুনদের ক্যারিয়ার গড়ার আকর্ষণীয় সুযোগ দিচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ‘প্রবেশনারি অফিসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
বাংলাদেশ সরকার কর্তৃক যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত যেকোনো বিষয়ে চার বছরের স্নাতকসহ স্নাতকোত্তর, এমবিএ বা এমবিএম ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ ৫.০০-এর মধ্যে ন্যূনতম জিপিএ ৪.০০সহ শিক্ষাজীবনের সব পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া ইংরেজি ও বাংলা ভাষায় যোগাযোগে দক্ষ এবং কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।
বয়স
প্রার্থীর বয়স ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রথম এক বছর শিক্ষানবিশকালীন বেতন হবে প্রতি মাসে ৪০ হাজার টাকা। শিক্ষানবিশকাল সফলভাবে শেষ করার পর বেতন হবে ৫৫ হাজার টাকা।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা আগামী ২৪ জানুয়ারি, ২০১৭ থেকে ১০ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত শুধু বিডিজবস ডটকমের (www.bdjobs.com/ibbl) মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।
মূল বিজ্ঞপ্তি :

অভিজ্ঞতা ছাড়াই অফিসার নিয়োগ দিচ্ছে ইস্টার্ন ব্যাংক
নতুনদের ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ‘ট্রেইনি অ্যাসিস্টেন্ট অফিসার, ক্যাশ এরিয়া’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ, অর্থনীতি বিষয়ে স্নাতক, ব্যবসায় শিক্ষা, এমবিএম পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতকের ফলাফলে সিজিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। প্রার্থীদের মৌখিক ও লিখিত যোগাযোগে দক্ষতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।
বেতন
নিয়োগ প্রাপ্তদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮ হাজার টাকা। এ ছাড়া অন্যান্য সুবিধাদি দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ইস্টার্ন ব্যাংকের ওয়েবসাইট (www.ebl.com.bd/career) এবং বিডিজবস ডটকমে অনলাইন নিবন্ধনের মাধ্যমে পদটিতে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি :

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24