Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

বিনামূল্যে প্রশিক্ষণ ও ভাতা দিয়ে দেশ-বিদেশে চাকুরি দিচ্ছে টিটিআই | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

বিনামূল্যে প্রশিক্ষণ ও ভাতা দিয়ে দেশ-বিদেশে চাকুরি দিচ্ছে টিটিআই

বিনামূল্যে প্রশিক্ষণ ও ভাতা দিয়ে দেশ-বিদেশে চাকুরি দিচ্ছে টিটিআই

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর : বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত গাজীপুরে বিএমটিএফ লিমিটেড ক্যাম্পাসে অবস্থিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (টিটিটিআই) কর্তৃপক্ষ সামরিক ও বেসামরিক নারী-পুরুষকে বিনা টিউশন ফি’তে প্রশিক্ষণ, ভাতা ও চাকুরির সংস্থান করে দিচ্ছে।

রোববার সকালে ১৫তম সেশনের কোর্স সম্পন্নকারীদের সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ওইসব কথা বলেন।

এসময় ওই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিটিটিআইয়ের অধ্যক্ষ লে.কর্ণেল মো. আছয়াদুর রহমান। অধ্যক্ষ আছয়াদুর রহমান জানান, ২০০৯সালের ১জুন টিটিটিআই যাত্রা শুরুর পর থেকে এ যাবত বিভিন্ন ট্রেড কোর্সে প্রায় ৬হাজার নর-নারীকে বিনা টিউশন ফি’তে প্রশিক্ষণ ও মাসিক ৭০০টাকা করে বৃত্তি দেয়া হয়েছে। পরবর্তীতে তাদের দেশ-বিদেশে চাকুরীর সংস্থানও করে দেয়া হয়েছে।

অধ্যক্ষ আরো বলেন, বর্তমান সেশনে (১জুলাই-৩১ডিসেম্বর) ৮৮৮জন শিক্ষার্থী ৮টি বিভিন্ন ট্রেড কোর্স শেষ করেছেন। তাদের মধ্যে ২৬৩জন সামরিক, ২৭জন বিজিবি, ১০জন ভিডিপি এবং ৫৮৮জন বেসামরিক ছাত্র-ছাত্রী ছিল। এ সেশনে একজন মহিলাসহ ১৩১জন প্রশিক্ষণার্থী সেনাবাহিনীতে চাকুরির সুযোগ পেয়েছে। এছাড়া ৮৫জন বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি পেয়েছেন এবং আরো ২০০জনের চাকুরি প্রক্রিয়াধীণ রয়েছে। আগামী সেশন থেকে এশিয়ান ব্যাংক (এডিপি)-এর আওতায় স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেমেন্ট প্রোগ্রামের মাধ্যমে চারটি সেশনে তিনমাস মেয়াদী ১২০০জন প্রশিক্ষণার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে। যাদের প্রতিজনকে মাসে ৩হাজার ১২০টাকা করে বৃত্তি দেয়া হবে এবং সফল প্রশিক্ষণ শেষে সকলের চাকুরির ব্যবস্থা করা হবে। গত বছর এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে ৫০জন কাতারে চাকুরি পেয়েছে। বর্তমানে কুয়েত, সৌদি ও মালয়েশিয়া জনশক্তি রপ্তানীর প্রক্রিয়া চলছে।


No comments:

Post a Comment

Copyright © ejobscircular24