Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

জে.এস.সি ও জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন ২০১৬ | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

জে.এস.সি ও জেডিসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন ২০১৬

কিভাবে আবেদন করতে হবে বিস্তারিত দেখুন
যারা আশানুরূপ ফল পাইনি তারা চাইলে ফলাফল পুনঃনিরীক্ষণ করতে পারবে।



জেএসসি-জেডিসি ফল পুনঃনিরীক্ষণ আবেদন শুরু ৩০ ডিসেম্বর

 জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী (পিইসি) পরীক্ষার ফল পুনরায় যাচাইয়ের সময় নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময় অনুযায়ী ৩০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার জেএসসি-জেডিসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় এবার পাসের হার ৯৩ দশমিক ০৬ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ শিক্ষার্থী। অনেকে আবার কাঙ্ক্ষিত ফল না পেয়ে হতাশও হয়েছে। তাদের জন্যই মূলত ফল পুনঃনিরীক্ষণের সুযোগ দিচ্ছে বোর্ডগুলো। 


যেভাবে আবেদন করতে হবে
শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে এ আবেদন করা যাবে। মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস বিষয় কোড লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

যেমন- ঢাকা বোর্ডের জন্য- RSC ১২৩৪৫৬ ১০১ (বিষয় কোড) লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে আবারও  মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস Yes লিখে স্পেস দিয়ে পিন নম্বর দিয়ে স্পেস কন্ট্রাক্ট নম্বর (যে কোনো অপারেটর) লিখে আবার ১৬২২২ তে পাঠাতে হবে। প্রতি পত্রের জন্য ১২৫ টাকা চার্জ ধরা হয়েছে।

একটি এসএমএস দিয়ে একাধিক বিষয়ে আবেদন করা যাবে। সেক্ষেত্রে বিষয় কোডের পর কমা (,) ব্যবহার করতে হবে। যেমন- RSC স্পেস দিয়ে Dha স্পেস Roll স্পেস ১০১,১০২ লিখতে হবে। তবে যেসব বিষয়ের দু’টি পত্র (বাংলা ও ইংরেজি) রয়েছে সেসব বিষয়ে একটি বিষয় কোড বাংলার জন্য (১০১) ও ইংরেজির জন্য (১০৭) এর বিপরীতে দু’টি পত্রের জন্য আবেদন গণ্য হবে এবং আবেদন ফি হবে ২৫০ টাকা। 

SC Result Board Challenge 2016  (Re-Scrutiny) Program 2016:


The JSC Examine 2016 under any Education Board who are unsatisfied with their JSC Result 2016, They can Re-check their Answer Sheet again with the Re-scrutiny Program. After Publish the Education Board Result, Every time the Education Board provide a Chance to Apply for Recheck the Answer Sheet again. If any Mistake did with your Answer Sheet, It Would correction again by the Examiner and your Result can be changed.

JSC Exam Result Re-Scrutiny SMS Instruction

So, wait one day after publishing the JSC Result 2016 and See the Notice of JSC Result Re-Scrutiny Program 2016. People called it Broad Challenge. If you want to Check, You must need to have a Teletalk Prepaid SIM Card. Then, go to the Message option and type:
“RSC <space> 1st Three Letters of Education Board Name <space> Examine Roll Number <space> Subject Code”
If you want to Check Multiple Subject, Just add all Subject code by Entering Comma. Imagine, you are a JSC Examine 2016 under the Barisal Education Board. Your Roll Number is 123890. You want to Re-check your Answer sheet of the Subject Code 107 (English) and 109 (Mathematics). Just Type the Message with the below format:
“RSC <space> BAR <space> 123890 <space> 107, 109” Then send the Message to 16222. After successful sending the First SMS, You will Receive a confirmation SMS with your Full Info and a PIN (Personal Identify Number). You need to reply the SMS with:
“RSC <space> YES <space> PIN Number <space> Your Contact Number”
Your Re-Scrutiny (Broad Challenge) Complaint has been submitted successfully. You will receive a Message from 16222 if your Result will Changes or not after the Re-Scrutiny Result Published.

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24