Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

বৈশ্বিক উদ্যোক্তা সূচক ২০১৭: বাংলাদেশ ১৩৩তম | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

বৈশ্বিক উদ্যোক্তা সূচক ২০১৭: বাংলাদেশ ১৩৩তম

বৈশ্বিক উদ্যোক্তা সূচক ২০১৭: বাংলাদেশ ১৩৩তম



বৈশ্বিক উদ্যোক্তা সূচক ২০১৭: বাংলাদেশ ১৩৩তম

_____________________________________________

বৈশ্বিক উদ্যোক্তা সূচক ২০১৭ প্রকাশ করা হয়েছে। ১৩৭টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৩৩তম।  যুক্তরাজ্যভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান দ্য গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (জিইডিআই) সূচকটি প্রকাশ করেছে। বাংলাদেশের পেছনে আছে যথাক্রমে মৌরিতানিয়া, সিয়েরা লিওন, বুরুন্ডি ও চাদ।

সূচকে বাংলাদেশের স্কোর হলো ১১ দশমিক ৭৭ পয়েন্ট। আর তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের স্কোর ৮৩ দশমিক দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে ভারত। এক বছরের ব্যবধানে দেশটি ২৯ ধাপ এগিয়ে এ বছর ৬৯তম অবস্থানে উঠেছে। অন্যদিকে শ্রীলঙ্কা ৯৪ ও পাকিস্তান ১২২তম অবস্থানে রয়েছে।

বহির্বিশ্ব সম্পৃক্ততা, ঝুঁকি সহনশীলতা, নতুন পণ্য, নতুন উদ্যোক্তার দক্ষতা, মূলধনের ঝুঁকি, নেটওয়ার্কিং, উচ্চ প্রবৃদ্ধি, তথ্যপ্রযুক্তি, মানবসম্পদ, উদ্ভাবনী প্রক্রিয়া, প্রতিযোগিতা, সাংস্কৃতিক সহযোগিতা, সুযোগ অনুধাবন এবং নতুন উদ্যোক্তার সুযোগ—মূলত ১৪টি বিষয় নিয়ে এ সূচকটি তৈরি করা হয়েছে।

বাংলাদেশ সবচেয়ে খারাপ করেছে:

# বহির্বিশ্ব সম্পৃক্ততা

#  ঝুঁকি সহনশীলতা

# নতুন পণ্য—এ তিনটি সূচকে।


No comments:

Post a Comment

Copyright © ejobscircular24