Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

সুমিতমো কর্পোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

সুমিতমো কর্পোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

বিভিন্ন শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০জন মেধাবী শিক্ষার্থীকে জাপানের সুমিতমো কর্পোরেশন বৃত্তি প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার প্রফেসর আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের এই বৃত্তি প্রদান করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

সুমিতমো কর্পোরেশনের জেনারেল ম্যানেজার নাওতু ইয়ামাদা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বৃত্তিপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সুমিতমো কর্পোরেশনের উপদেষ্টা খন্দকার আলী এরশাদ। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় পরিকল্পনা ও উন্নয়ন অফিসের ভারপ্রাপ্ত পরিচালক জীবন কুমার মিশ্র।

প্রফেসর প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করায় সুমিতমো কর্পোরেশনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বাংলাদেশ ও জাপানের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে। তিনি মহান মুক্তিযুদ্ধে জাপানের জনগণ ও গণমাধ্যমের সার্বিক সমর্থন ও সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত বৃত্তি প্রাপ্তরা হলেন- মো. মোহতাসির বিল্লাহ সিরাজ (পদার্থ বিজ্ঞান), মো. ইমন আরেফিন (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), তানভির আহমেদ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), কুতুব উদ্দিন খান (অর্থনীতি), ফারহানা ফিরোজ মীম (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মো. রাফিউল ইসলাম রাংগা (অনুজীব বিজ্ঞান), তাসনুমা তাবাসসুম অন্তরা (ফার্মেসি), মো. আলমগীর কবির (ফার্মেসি), ইউ মং শিং (ভূতত্ত্ব) এবং লাবিবুজ্জামান মুস্তাবিন (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

দ্বিতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত বৃত্তি প্রাপ্তরা হলেন- ফারিহা তাসনীম. (পদার্থ বিজ্ঞান), মিশু রানী মজুমদার (গণিত), প্রান্তিকা মুৎসুদ্দী (ম্যানেজমেন্ট স্টাডিজ), অমিত বড়–য়া (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস), অমল চন্দ্র মন্ডল (মার্কেটিং), মো. কামরুল হাসান (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), লিজাইনুল ইসলাম রিপন (ইন্টারন্যাশনাল বিজনেস), কাজী গোলাম তাসফিক (অর্থনীতি), জান্নাতুল রাফেয়া (অণুজীব বিজ্ঞান) এবং জারিফ হোসেন (জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি)।

তৃতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত বৃত্তি প্রাপ্তরা হলেন- মো. আলমগীর হোসেন (ইংরেজি), আছিয়া হক (পদার্থবিজ্ঞান), নূরুন নাহার (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস), সুগন্ধা জেসমিন (মার্কেটিং), মাহমুদা সুলতানা (ম্যানেজমেন্ট স্টাডিজ), কাজী মাহবুবা আহমেদ (অর্থনীতি), ইমা সুলতানা চারু (লোক প্রশাসন), সৈয়দ হাসান ইমতিয়াজ (জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি), সিরাজুম মুনিরা (ফার্মেসি) এবং জিনহার জাহিদী (আইবিএ)।

চতুর্থ বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত বৃত্তি প্রাপ্তরা হলেন- হাফসা আকতার (ইংরেজি), তাসমিন জাহান (মার্কেটিং), মো. এনামুল হক (ফিন্যান্স), সাহেরা খান ( অর্থনীতি), তাহমিনা ইয়াসমিন তমা (আন্তর্জাতিক সম্পর্ক), সায়মা আফরীন (প্রাণিবিদ্যা), অনুপমা নিলয় ত্রয়ী (প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান), তানজিলা ইফাত তাসকিন (মনোবিজ্ঞান), মো. ইনজা মামুন হক (মৎস্য বিজ্ঞান) ও আফরিন জাহান লোপা (ফলিত রসায়ন ও কেমিকৌশল)।


No comments:

Post a Comment

Copyright © ejobscircular24