Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

আইইএলটিএস এর বিকল্প পিটিই একাডেমিক | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

আইইএলটিএস এর বিকল্প পিটিই একাডেমিক

আইইএলটিএস এর বিকল্প পিটিই একাডেমিক

Signup

লাইভ প্রতিবেদক: উচ্চশিক্ষার জন্য ভাল শুদ্ধ ইংরেজী জানার বিকল্প নেই, আর এ প্রয়োজন থেকেই ব্রিটিশদের অনুমদিত একাডেমিক প্রশিক্ষণ কেন্দ্রের স্থাপনার শুরু। পিটিই হল এমন এক ধরনের একাডেমিক যা মেধাবিকাশের উন্নত মাধ্যম।

পিটিই একাডেমিক কি ?

পিটিই একাডেমিক আইইএলটিএস এর একটি বিকল্পস্বরূপ এবং সহজ ইংরেজি পরীক্ষা ।পিটিই একাডেমিক এখন বিদেশের সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও সরকার কর্তৃক গৃহীত হচ্ছে ।একজন বেক্তি, কলেজে ভর্তি, ইমিগ্রেশন অথবা মাইগ্রেশনের জন্য এবং অন্য কোন ভিসা অ্যাপ্লিকেশনের জন্য পিটিই একাডেমিক সার্টিফিকেট ব্যবহার করতে পারেন ।পিটিই একাডেমিক একটি কম্পিউটার ভিত্তিক ইংরেজি পরীক্ষা এবং ইংলিশ ভাষাভাষী নন এমন বেক্তি যিনি বিদেশে পড়াশোনা করতে যেতে চান কিংবা ইমিগ্রেশন এর জন্য আগ্রহী তাদের ইংলিশ দক্ষতা যাচাই এর জন্য অনুষ্ঠিত হয়ে থাকে ।

২০০৯ সালে পিয়ারসন টেস্ট ইন ইংলিশ (পিটিই), পিয়ারসন এর মাধ্যমে চালু করা হয়েছিল এবং একইভাবে ইংরেজি ভাষা দক্ষতা পরীক্ষা এবং প্রত্যয়নকারীদের মধ্যে তৎকালীন সর্বশেষ এবং অন্যতম ইংরেজি ভাষা দক্ষতা পরীক্ষা হিসেবে স্বীকৃত প্রাপ্ত হয় । পিটিই, অস্ট্রেলিয়া, কানাডা, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের সহ অনেক দেশের বিশ্ববিদ্যালয় দ্বারা এখন স্বীকৃত।

পিটিই একাডেমিক কেন ?
পিটিই একাডেমিক প্রতিষ্ঠিত হয়েছিল ইংরেজি ভাষা দক্ষতা পরীক্ষা আরো সঠিক, নিরাপদ এবং প্রাসঙ্গিক করার জন্য । ২০০৯ সালে শুরু হওয়া পিটিই একাডেমিক দ্রুত ইউকে, অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা সরকার কর্তৃক গৃহীত হয়েছে ।এছাড়াও পিটিই একাডেমিক, হার্ভার্ড বিজনেস স্কুল, ইয়েল ও INSEAD এর মত মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান দ্বারা স্বীকৃত এবং এই সমস্ত প্রতিষ্ঠানের মত আরও হাজার হাজার শিক্ষা প্রতিষ্ঠান তাদের একাডেমিক প্রোগ্রামএ ভর্তির ক্ষেত্রে পিটিই একাডেমিক গ্রহন করে ।

পিটিই একাডেমিক যাচাই করে বাস্তব জীবনের সাথে সঙ্গতিপূর্ণ আপনার ইংরেজি দক্ষতা যা কিনা প্রয়োজন হতে পারে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা এবং বিদেশে বসবাসের ক্ষেত্রে । পিটিই একাডেমিক শুধুমাত্র ইংরেজি বলা, শোনা, পড়া এবং বলা যাচাই এর ক্ষেত্রে নয়, সেইসাথে একাডেমিক দক্ষতা এবং বাস্তব জীবনের প্রতিফলন প্রমানের পরীক্ষা ।

কারা পিটিই একাডেমিক গ্রহন করে ?
পিটিই একাডেমিক অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ইউরোপের সবচেয়ে প্রখ্যাত বিশ্ববিদ্যালয়সমূহে এবং সেইসাথে ঐ সমস্ত দেশের পেশাদারী সংগঠনগুলো দ্বারা গ্রহণীয় হয়েছে ।বিশেষ করে, পিটিই একাডেমিক, অস্ট্রেলিয়ান সরকারের সব ভিসার ক্ষেত্রে প্রযোজ্য ।

কিভাবে পিটিই একাডেমিক এবং আইইএলটিএস এর নম্বর এর তুলনা হয়ে থাকে ?

পিটিই একাডেমিক এরমাধ্যমে কি কি সুবিধা পাওয়া যায় ?

পিটিই একাডেমিক আপনি অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপএ বসবাস এর জন্য ব্যবহার করতে পারেন । পিটিই একাডেমিক এমন একটি ইংরেজি পরীক্ষা যা আপনি সমস্ত অস্ট্রেলিয়ান ভিসা অ্যাপ্লিকেশন এর অংশ হিসাবে আপনার ইংরেজি দক্ষতা প্রমাণের জন্য ব্যবহার করতে পারেন । পিটিই একাডেমিক সমস্ত অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি পেশাজীবী সমিতি ও রাজ্য সরকার বিভাগের দ্বারা স্বীকৃতি পেয়েছে ।

আমেরিকা জুড়ে অনেক প্রতিষ্ঠান ইংরেজি দক্ষতা প্রমাণ হিসেবে পিটিই একাডেমিক এখন স্বীকৃতি দিচ্ছে । সাধারণত পাঁচ কর্মদিবস এর মধ্যে পিটিই একাডেমিক এর ফলাফল পাওয়া যায় এবং একজন তাঁর পিটিই একাডেমিক এর ফলাফল একসঙ্গে অনেক প্রতিষ্ঠান এ পাঠাতে পারেন । পিটিই একাডেমিক কানাডার বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান পড়াশোনার জন্যও গ্রহন করা হয় ।

নিউজিল্যান্ড এর সকল বিশ্ববিদ্যালয় এবং পলিটেকনিক ইন্সিটিউট, ইংরেজি দক্ষতা প্রমাণ হিসেবে পিটিই একাডেমিক কে এখন স্বীকৃতি দিচ্ছে । পিটিই একাডেমিক এখন সমস্ত নিউজিল্যান্ড বিশ্ববিদ্যালয়গুলোতে এবং পলিটেকনিক (ITPs) এর ইন্স্টিটিউট অফ Technology তে অধ্যয়ন এর জন্য এবং ভর্তির আবেদনের ক্ষেত্রে, ইংরেজি ভাষা দক্ষতা প্রমাণ হিসেবে NZQA দ্বারা অনুমোদিত এবং স্বীকৃত ।

পিটিই একাডেমিক এর কোনও তথ্য অনুসন্ধান এর ক্ষেত্রে অনুগ্রহ করে নিম্নলিখিত

ওয়েবসাইটে যান:
1) http://pearsonpte.com/
2) https://www.border.gov.au/

ঢাকায় পিটিই পরীক্ষা কেন্দ্র:

TÜV Sud বাংলাদেশ (প্রা.) লিমিটেড , ফ্লোর (৭,৮ ও ১৪)
আপডেট টাওয়ার, ০১ শাহজালাল এভিনিউ, সেক্টর – ০৬, উত্তরা মডেল টাউন,
ঢাকা – ১২৩০, বাংলাদেশ,
টেলিফোন + 88 02 58954115/120, ফ্যাক্স: + + 88 02 58956724,
Email: info@ tuv-sud.com.bd, http://www.tuv-sud.com.bd

পিয়ারসন ইংলিশ কাউন্সিল, ঢাকা, বাংলাদেশের মিরপুরে অবস্থিত একটি সেরা প্রস্তুতি কেন্দ্র । পিয়ারসন ইংলিশ কাউন্সিল ঢাকার মিরপুর ১০ এ পিটিই একাডেমিক প্রস্তুতি কেন্দ্র চালু করেছে । পিটিই একাডেমিক পরিক্ষায় উচ্চ নম্বর পাওয়ার ক্ষেত্রে সব রকমের সহযোগিতা তারা দিচ্ছেন । পিয়ারসন ইংলিশ কাউন্সিল এর দক্ষ এবং অভিজ্ঞ প্রশিক্ষকবৃন্দ দ্বারা পিটিই একাডেমিক ক্লাস নেয়া হয়ে থাকে । তাদের রয়েছে একটি আধুনিক কম্পিউটার ল্যাব যেখানে ছাত্রছাত্রিরা খুব সহজেই পিটিই সফটওয়্যার এর মাধ্যমে practical Training নিতে পারবে । এছাড়াও পিটিই পরীক্ষা রেজিস্ট্রেশান এর জন্য সব রকমের সহযোগিতা পিয়ারসন ইংলিশ কাউন্সিল করে থাকে ।

যোগাযোগের ঠিকানা:

পিয়ারসন ইংলিশ কাউন্সিল
কবির’স পয়েন্ট
১২৯, সেনপারা পর্বতা , রোকেয়া সরণি
মিরপুর -১০, ঢাকা-১২১৬

বাংলাদেশ
ই-মেইল: info@pecpte.com
ফেসবুক: www.facebook.com/pearsonenglishcouncil
Tweeter: https://twitter.com/PearsonEnglish1
ওয়েব: http://pecpte.com/

হটলাইন: +88 01630 840663, 0198 5721085

ঢাকা, ০২ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24