Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

PEB

ঢাবি লাইভ: চাকুরি সেতো সোনার হরিণ, আজ কাল পত্রপত্রিকায় চোখ রাখলেই দেখা যায় নানান রকমের চাকুরির বিজ্ঞপ্তি। এসব কিছুর পরও কেন যেন দেশে বেকারদের সংখার হার ক্রমাগত বেরেই চলেছে।

বেকারত্বের চরম অভিসাপরে হাত হতে রক্ষাপেতে নানান পন্থা অবলম্ভন করলেও নিয়োগ প্রক্রিয়ার দুর্নিতির কারণে স্বপ্নপূরনে বাঁধা পেয়ে যুবকরা আজ চরম হতাশায় নিমজ্জিত।

গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চারটি পদে মোট ৪৭৯ জনকে নিয়োগ করা হবে। এ নিয়োগ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, এখানে সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার পদে ১৬ জন, উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদে ১১৫ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৮৪ জন এবং হিসাব সহকারী পদে ১৬৪ জন নিয়োগ করা হবে।

এসব পদে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ১০ অক্টোবর ২০১৬ সকাল ১০.৩০ মিনিট থেকে ৩০ অক্টোবর রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার পদে আবেদন করতে হলে প্রার্থীকে লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি বা ডিপ্লোমাসহ দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি পাস হতে হবে। অন্যদিকে, উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক পদের প্রার্থীদের স্নাতক বা সমমানের ডিগ্রিসহ অফিসের কাজে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আর অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং হিসাব সহকারী পদের প্রার্থীদের উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের প্রার্থীদের কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজি ২৮ শব্দের গতি থাকতে হবে।

সব পদের প্রার্থীদের বয়স ১ অক্টোবর ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত।

এসব পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের অনলাইনে দরখাস্ত করতে হবে। প্রার্থীদের http://dpe.teletalk.com.bd এবং www.dpe.gov.bd এই ওয়েবসাইটে লগ করে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুযায়ী আবেদন করতে হবে।

প্রার্থীকে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা এবং টেলিটকের ১৬.৫০ টাকা সার্ভিস চার্জসহ অফেরতযোগ্য ১১৬.৫০ টাকা যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে যথাসময়ে প্রেরণ করতে হবে।

প্রার্থীদের আবেদনকৃত আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পর ধাপে ধাপে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা আছে।

এসব পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত হলে একজন সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার ও উচ্চমান সহকারী কাম হিসাবরক্ষক জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১০ হাজার ২০০ টাকা স্কেলে বেতন পাবেন।

অন্যদিকে, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও হিসাব সহকারী পদের প্রার্থী ৯ হাজার ৩০০ টাকা স্কেলে বেতনসহ অন্যান্য ভাতা পাবেন। এই নিয়োগের বিজ্ঞপ্তি www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

ঢাকা, ০৭ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24