Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

প্রোগ্রাম অফিসার পদে ১৩৭ নিয়োগ | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

প্রোগ্রাম অফিসার পদে ১৩৭ নিয়োগ

প্রোগ্রাম অফিসার পদে ১৩৭ নিয়োগ

Bangladesh

লাইভ প্রতিবেদক: গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকার বেকারত্ব দূরিকরণের লক্ষে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে প্রচুর দক্ষ জনশক্তি নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন। আর এরই ধারাবাহিকতায় দেশের ৬৪ টি জেলার প্রত্যেক উপজেলায় প্রোগ্রাম অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় মৌলিক সাক্ষরতা প্রকল্পে ৬৪ জেলায় উপজেলা প্রোগ্রাম অফিসার পদে মোট ১৩৭ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, আবেদন করা যাবে ২৫ অক্টোবর, ২০১৬ পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

উপজেলা প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো বিষয়ে মাস্টার ডিগ্রিধারী হতে হবে। এ ছাড়া আবেদনকারীকে কম্পিউটারে দক্ষতাসম্পন্ন হতে হবে, বিশেষ করে মাইক্রোসফট অফিস এবং ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে দক্ষ হতে হবে। এ ক্ষেত্রে আবেদনকারীর পূর্বে উপানুষ্ঠানিক শিক্ষা কর্মসূচিতে কাজের অভিজ্ঞতা থাকলে তা প্রার্থীর অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

তবে উপানুষ্ঠানিক শিক্ষা অধিদপ্তর বা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক ইতিপূর্বে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের অভিজ্ঞতা ও দক্ষতাসম্পন্ন কর্মচারীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও বয়স শিথিলযোগ্য এবং নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হতে পারে।

শিক্ষা এবং দক্ষতার পাশাপাশি ২৫ অক্টোবর, ২০১৬ আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ ৩২ বছর। এ ছাড়া সমাপ্ত প্রকল্পের জনবল অন্য প্রকল্পে নিয়োগের ক্ষেত্রে জনপ্রশাসন কর্তৃক জারি করা ১৬.০৬.২০০৩ তারিখে সম/ সওব্য/ ৩-১(২)-১১/ ২০০৩-৭২ সংখ্যক স্মারক মোতাবেক প্রবেশ পদে নিয়োগের বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

উপজেলা প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে প্রকল্প পরিচালক, মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা), উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, ২৩২/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ এ ঠিকানায় ২৫ অক্টোবর, ২০১৬ মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে সংযুক্তি হিসেবে দিতে হবে তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি এবং নাগরিকত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্যের সার্টিফিকেট।

এ ছাড়া মুক্তিযোদ্ধা এবং উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্তি হিসেবে দিতে হবে। সার্টিফিকেট ও ছবি ছাড়াও আবেদনপত্রের সঙ্গে ‘প্রকল্প পরিচালক, মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা)’-এর অনুকূলে ৫০০ টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপরে পদের নাম এবং নিজ জেলার নাম অবশ্যই উল্লেখ করতে হবে।

তবে যাঁরা ২৩ মার্চ ২০১৫ পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি নম্বর ৩৮.৩৯৯.০১১.০০.০০.০০১.২০১৪-২০৬, তারিখ ৮ চৈত্র ১৪২১/ ২২ মার্চ ২০১৫ অনুযায়ী আবেদন করেছেন তাঁদের আর পুনরায় আবেদনের প্রয়োজন নেই।

নিয়োগ প্রক্রিয়া

উপজেলা প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য প্রথমে আবেদনকৃত প্রার্থীদের মধ্যে থেকে আবেদনপত্র যাচাই-বাছাই করে শুধু বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তী সময়ে মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে নিয়োগ দেওয়া হবে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি

উপজেলা প্রোগ্রাম অফিসার পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের সর্বোচ্চ ২৪ হাজার ৭০০ টাকা হারে মাসে বেতন প্রদান করা হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো

২৩২/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

ওয়েবসাইট : www.bnfe.gov.bd

ঢাকা, ১৪ অক্টোবর, (ক্যাম্পাসলাইভ২৪.কম)// আইএইচ

No comments:

Post a Comment

Copyright © ejobscircular24