Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!.

ডাচ্‌-বাংলা ব্যাংকের বৃত্তি পেল ৩ হাজার ৩৭ শিক্ষার্থী | ejobscircular24

Government - Non Government job circular and news of Bangladesh

ডাচ্‌-বাংলা ব্যাংকের বৃত্তি পেল ৩ হাজার ৩৭ শিক্ষার্থী

সামাজিক কল্যাণ কর্মসূচির অংশ হিসেবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ ৩ হাজার ৩৭ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিল ডাচ্‌-বাংলা ব্যাংক।

শনিবার (২৯ অক্টোবর) রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এই শিক্ষাবৃত্তি দেওয়া হয়। কয়েক হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উপস্থিতিতে প্রতীকী হিসেবে নয়জনের হাতে বৃত্তির চিঠি তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইনমন্ত্রী আনিসুল হক ও বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া পিয়েরে লাঘামে।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, জ্ঞান প্রতিদিন বাড়ছে, সুতরাং আজীবন ছাত্র থাকবে। চিরদিন পড়ালেখা করে যেতে হবে।

অর্থমন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরাই আমাদের জায়গায় বসবে, প্রত্যেকের মধ্যে সেই শক্তি রয়েছে। এ রকম উচ্ছ্বাস পোষণ করে এগিয়ে যাবে। এই উচ্ছ্বাস কখনো ছাড়বে না।’ শিক্ষার প্রসারে অবদান রাখতে সবার প্রতি আহ্বান জানান অর্থমন্ত্রী।

আইনমন্ত্রী অভিভাবকদের উদ্দেশে বলেন, ‘১৮ বছরের আগে মেয়েদের বিয়ে দিয়ে তাদের ভবিষ্যৎ ধ্বংস করবেন না। তাদের শিক্ষা শেষ করার সুযোগ দিন।’ মন্ত্রী বলেন, সবার জন্য শিক্ষা নিশ্চিত করা দায়িত্ব। এটা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এ জন্য সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান, এমনকি ব্যক্তিকেও এগিয়ে আসতে হবে।

কানাডার রাষ্ট্রদূত বেনওয়া পিয়েরে লাঘামে বলেন, করপোরেট সামাজিক দায়বদ্ধতা হিসেবে ইতিবাচক কর্মকাণ্ডের উদাহরণ ডাচ্‌-বাংলা ব্যাংক।

অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকটির চেয়ারম্যান সায়েম আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক কে এস তাবরেজ, বৃত্তিপ্রাপ্ত চার শিক্ষার্থী ডালিয়া আক্তার, রাহাত রানা, শারমিন আক্তার ও রাইসুল ইসলাম।

ডাচ্-বাংলা ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাকালজুড়ে বৃত্তি পাবে। প্রতি মাসে দুই হাজার টাকা পাবে। এ ছাড়া পাঠ্য উপকরণের জন্য বছরে ২ হাজার ৫০০ টাকা ও পোশাকের জন্য এক হাজার টাকা দেওয়া হবে।


No comments:

Post a Comment

Copyright © ejobscircular24